ডাউন ফলকনামা এক্সপ্রেসে পরিত্যক্ত ব্যাগ থেকে পাওয়া গেল ৫-৬টি তাজা বিস্ফোরক। মঙ্গলবার রাতে এই বিস্ফোরকগুলি পাওয়া গেলেও ট্রেন চলাচলে কোনও বিঘ্ন ঘটেনি।
পুলিশ সূত্রে খবর, ডাউন ফলকনামা এক্সপ্রেসে একটি মুখ খোলা সাদা ব্যাগ পড়ে থাকতে দেখা যায়। চেকিং-এর সময়ে যে রেল-কর্মী কামরাগুলো বন্ধ করছিলেন, তিনিই ওই ব্যাগটি দেখতে পান। সন্দেহ হওয়ায় তিনি খবর দেন পুলিশে। পুলিশ এসে আবিষ্কার করে, ব্যাগটির মধ্যে ২ ইঞ্চি ব্যাসার্ধের ৫-৬টি রঙের কৌটো রাখা আছে। সেগুলোর দু’ দিক মাটি দিয়ে আটকানো। সঙ্গে সঙ্গে ব্যাগটিকে তুলে নিয়ে গিয়ে হাওড়া স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মের দিল্লি প্রান্তে একটি ড্রামের মধ্যে রাখা হয়। খবর পাঠানো হয় সিআইডি-র দফতরে। বুধবার সকালে সিআইডির বম্ব ডিজপোজাল স্কোয়াডের সদস্যরা এসে পৌঁছিয়েছেন হাওড়ায়। তাঁরা বিস্ফোরকগুলিকে নিষ্ক্রিয় করার চেষ্টা করছেন। এক এক করে ট্রলিতে চাপিয়ে কৌটোগুলোকে নিয়ে যাওয়া হচ্ছে স্টেশন চত্বর থেকে আরও দূরে নিরাপদ জায়গায়। সেখানে সিআইডি-র বম্ব ডিজপোজাল স্কোয়াডের সদস্যরা বিস্ফোরকগুলোকে নিষ্ক্রিয় করবেন।
ড্রামের মধ্যে রাখা আছে বিস্ফোরক।
হাওড়া স্টেশনের এই ঘটনাকে ঘিরে যাত্রীদের মধ্যে সামান্য আতঙ্ক ছড়ালেও পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ট্রেন চলাচলে কোনও বিঘ্ন ঘটেনি।