রাতের কলকাতায় ফের দুষ্কৃতী দৌরাত্ম্য। আর এর মাঝে পড়ে গুলিবিদ্ধ হল এক নাবালক। শনিবার রাতে বেনিয়াপুকুরের হাজি লেনের ঘটনা। পুলিশ জানিয়েছে, গুলিতে আহত ওই নাবালকের নাম মহম্মদ রায়ান আলম।
বছর দশেকের ওই নাবালকের বাড়ি বেনিয়াপুকুরেরই হাজি লেনে। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত কাল রাত সাড়ে ১১টা নাগাদ হাজি লেনে বাড়ির সামনে খেলছিল ওই নাবালক। সে সময় হঠাৎই তার বাঁ-পায়ে গুলি লাগে। যন্ত্রণায় কাতরাতে কাতরাতে রাস্তার উপরেই লুটিয়ে পড়ে সে। তাকে পার্ক সার্কাসের ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রের খবর, প্রাথমিক চিকিৎসার পর তাকে গত রাতেই ছেড়ে দেওয়া হয়।
পুলিশ সূত্রে খবর, গত রাতে এলাকার দুই দুষ্কৃতী গোষ্ঠীর গুলিচালনার ঘটনা ঘটেছে। সইফু ও কালা গোপাল নামে দুই দুষ্কৃতী এলাকারই আর এক দুষ্কৃতী পাপ্পুর খোঁজে এসেছিল। সইফু-কালা গোপালদের উপস্থিতির কথা জানতে পেরে এলাকা থেকে পালানোর চেষ্টা করে পাপ্পু। সে সময় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে সইফুরা। লক্ষ্যভ্রষ্ট হয়ে তা লাগে রায়ান আলমের পায়ে। ঘটনার পর থেকে পলাতক অভিযুক্তরা।
পুলিশের দাবি, রাজনৈতিক মদতেই বাড়বাড়ন্ত সইফু-কালা গোপালদের। এর আগেও বিভিন্ন অপরাধমূলক কাজে নাম জড়িয়েছে তাদের। এন্টালি থানা এলাকায় বাবলু নামে এক দুষ্কৃতীকে খুনের চেষ্টার অভিযোগে পুলিশ তাদের খুঁজছে বলে জানা গিয়েছে।
গত কালের ঘটনার পর তাদের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।